ঢাকা,রোববার, ২৮ এপ্রিল ২০২৪

চকরিয়ায় প্রয়াত আ.লীগ নেতার কুলখানিতে হাজারো মানুষের গণভোজন

এম.জিয়াবুল হক, চকরিয়া :: চকরিয়া উপজেলার অবিভক্ত হারবাং ইউনিয়নের প্রয়াত দুই আওয়ামী লীগ নেতার কুলখানিতে ১৫হাজার মানুষের জন্য ব্যক্তিগত উদ্যোগে গণভোজের আয়োজন করেছেন কক্সবাজার-১(চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম।

মঙ্গলবার ২১ডিসেম্বর হারবাং উচ্চ বিদ্যালয়ের মাঠে হারবাং ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক চেয়ারম্যান প্রয়াত নুরুল আবছার এবং ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি প্রয়াত মাষ্টার শফিউল ইসলামের কুলখানী, দোয়া মাহফিল, আলোচনা সভা ও গণভোজের আয়োজন করা হয়েছে।

কুলখানীতে ৪০মণ গরুর মাংস ও ২৫টি ছাগল দিয়ে ১৫হাজার মানুষের জন্য খাবারের ব্যবস্থা করা হয়। এছাড়া হিন্দু ধর্মাবলম্বীদের জন্যও তিনি করেছেন ভোগের আয়োজন। গণভোজের পাশাপাশি অনুষ্ঠিত হয়েছে প্রয়াত দুই নেতার স্বরণসভা। এরআগে সকালে প্রয়াত চেয়ারম্যান নুরুল আবছার এবং প্রয়াত মাষ্টার শফিউল ইসলামের মৃত্যুতে খতমে কোরআন, দোয়া মাহফিল ও আলোচনা সভার আয়োজন করা হয়।

হারবাং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য দেন চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ জাফর আলম ।

এতে বিশেষ অতিথির বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গিয়াস উদ্দিন চৌধুরী, জেলা আওয়ামী লীগের সদস্য আমিনুর রশিদ দুলাল, চকরিয়া পৌরসভা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, সহসভাপতি ওয়ালিদ মিল্টন, উপজেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক আবু মুছা প্রমুখ।

চকরিয়া-পেকুয়া আসনের সংসদ সদস্য ও চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাফর আলম বলেন, ‘প্রয়াত নুরুল আবছার এবং প্রয়াত মাষ্টার শফিউল ইসলাম আওয়ামী লীগের নিবেদিত নেতা ছিলেন। হারবাং এলাকায় আওয়ামী লীগের রাজনীতিতে তাদের ভূমিকা বলে শেষ করা যাবে না।

তিনি বলেন, এলাকার সর্বজনপ্রিয় দুই নেতার মৃত্যুতে আমি খুব কষ্ট পেয়েছি। ইচ্ছা ছিল প্রয়াত নুরুল আবছার এবং প্রয়াত মাষ্টার শফিউল ইসলামের কুলখানিতে বড় আয়োজন করব। তারই অংশ হিসেবে স্থানীয় ও নেতাকর্মীদের জন্য এই আয়োজন।’

 

 

পাঠকের মতামত: